নকল খাবার স্যালাইন জব্দ, জরিমানা ৫০ হাজার

সোমবার, ২০ মে ২০২৪ | ১১:২৭ পূর্বাহ্ণ

নকল খাবার স্যালাইন জব্দ, জরিমানা ৫০ হাজার
নকল খাবার স্যালাইন জব্দ, জরিমানা ৫০ হাজার
apps

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে নকল খাবার স্যালাইন বিক্রিসহ বিভিন্ন অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৯ মে) জেলার আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত আলমডাঙ্গার ভাংবাড়িয়া এলাকায় সার-কীটনাশক, মুদি দোকান, স্যালাইনসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় ভাংবাড়ীয়া এলাকায় মেসার্স মারিফুল স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিকালে এসএমসির ওরস্যালাইন এন এর নকল ৫০০ প্যাকেট খাবার স্যালাইন জব্দ করা হয়। এছাড়া অতিরিক্ত মূল্যে সার বিক্রয় ও সারের ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মারুফুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে মারুফুলকে নিয়ে নকল ওরস্যালাইন এর সাপ্লায়ার মেসার্স লিটন স্টোর নামক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় প্রতিষ্ঠানটির মালিক লিটনুজ্জামানের বাড়ি ও গোডাউন তল্লাশি করে ৩ হাজার প্যাকেট নকল এস এসএমসির ওরস্যালাইন এন জব্দ করা হয়। নকল স্যালাইন বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক লিটনুজ্জামানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট সাড়ে ৩ হাজার প্যাকেট নকল স্যালাইন জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয় এবং দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরেও জানান, সবাইকে যথাযথভাবে আইন মেনে ব্যবসা পরিচালনার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়।

Development by: webnewsdesign.com