নওগাঁর রাণীনগরে প্রাণী সম্পদ সেবা ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধন

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ৪:৩৭ অপরাহ্ণ

নওগাঁর রাণীনগরে প্রাণী সম্পদ সেবা ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধন
apps

নওগাঁর রাণীনগরে গ্রামের প্রত্যন্ত অঞ্চলের কৃষক ও খামারীদের দুয়ারে সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রাণী সম্পদ সেবা ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১২ অক্টোবর) বিকেলে উপজেলার লোহচুড়া বাজারে এই কেন্দ্রের উদ্বোধন করা হয়। এনএটিপি-২ প্রকল্পের রাণীনগর সদর ইউনিয়নের সীল ও উদ্যোক্তা নাহিদ আক্তার নয়ন এই কেন্দ্র উদ্বোধন উপলক্ষ্যে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন।

রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা: আমিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেন্দ্রের উদ্বোধন করেন নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাছিম আহম্মেদ নাছিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক আব্দুর রউফ পাভেল প্রমুখ।

উদ্বোধন উপলক্ষে ১ শত গরু, ১ হাজার ৫ শত হাঁসকে ফ্রি ভ্যাকসিনেশন, ২ টি মসজিদে জীবানুনাশক ফ্রি বিতরণ, ২ জন খামারীকে পুরস্কৃতকরন ও খামারীদের মাঝে ফ্রি উন্নত ঘাস বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে ভেটেরিনারী বিভাগের আধুনিকায়ন অপরিহার্য। বর্তমান সরকারের আধুনিক ভেটেরিনারীকে প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। তবেই আমরা প্রাণিজ সম্পদে স্বয়ংসম্পন্নতা অর্জন করতে পারবো। সেই লক্ষ্য পূরনে এই সেবা ও পরামর্শ কেন্দ্রটি গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

Development by: webnewsdesign.com