ঠাকুরগাঁওয়ে কৃষকের আখ ক্ষেত নষ্ট করার অভিযোগ

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ | ১:১৩ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ে কৃষকের আখ ক্ষেত নষ্ট করার অভিযোগ
apps

ঠাকুরগাঁওয়ে কৃষকের আখ ক্ষেত নষ্ট করার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) শহরের হরিনারায়নপুর কাজিপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল লতিফ এ অভিযোগ দায়ের করেন। অভিযোগে মাজহারুল ইসলাম, আমির হোসেন, আব্দুল মোমিন সহ অজ্ঞাত আরও ৮ জনকে আসামী করা হয়।

অভিযোগে বলা হয়, গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে ১৭৫ জমিতে কৃষক আব্দুল লতিফের রোপনকৃত আখ ক্ষেতে বিষাক্ত স্প্রে করে মাজহারুল ইসলাম, আমির হোসেন, আব্দুল মোমিন সহ আর প্রায় ৮ জন। স্থানীয় লোকজন দেখতে পেয়ে বাঁধা দিলে তারা এলাকার লোকদের হুমকি দেয়। কৃষকের আখ ক্ষেত নষ্ট হওয়ায় প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগে বলা হয়।

 

কৃষক আব্দুল লতিফ বলেন, ১৯৬১ সালে জফিরন নেছার কাছ থেকে ১৭৫ শতক জমি ক্রয়ে করে নেন আমার বাবা ইয়াকুব আলী । এরপর থেকে আমরা এই জমিতে বিভিন্ন ফসল আবাদ করে আসছি। কিছুদিন পূর্বেই মাজহারুল ইসলাম, আমির হোসেন, আব্দুল মোমিন সহ আরও অনেকেই আমাদের জমিতে রোপনকৃত সরিষা ক্ষেত নষ্ট করেছে। এখন আবার আখ ক্ষেত নষ্ট করেছে। আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

অভিযুক্ত মাজহারুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার উপ-পরিদর্শক পিযুস বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি; তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Development by: webnewsdesign.com