ঝালকাঠির দু’টি আসনে আমির হোসেন আমু ও শাহজাহান ওমর সহ ১২জনের মনোনয়নপত্র দাখিল

বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩ | ৭:৪৪ অপরাহ্ণ

ঝালকাঠির দু’টি আসনে আমির হোসেন আমু ও শাহজাহান ওমর সহ ১২জনের মনোনয়নপত্র দাখিল
ঝালকাঠির দু'টি আসনে আমির হোসেন আমু ও শাহজাহান ওমর সহ ১২জনের মনোনয়নপত্র দাখিল
apps

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিলো বৃহস্পতিবার বিকেল চারটা পর্যন্ত। সংসদীয় আসন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) এবং ঝালকাঠি- ২ (সদর-নলছিটি) এই দু’টি আসনে ১২ জন প্রার্থী তাদের নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদের মধ্যে ঝালকাঠি-১ আসনে আওয়ামীলীগের বজলুল হক হারুন, ব্যারিষ্টার শাহজাহান ওমর, জাতীয় পার্টির (জেপি) এনামুল ইসলাম রুবেল, জাকের পার্টির আবুবক্কর সিদ্দিক, তৃনমুল বিএনপির জসিম উদ্দিন তালুকদার, এবং সতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনির, ইসমাইল হোসেন, নুরুল আলম মনোনয়ন পত্র দাখিল করেছেন।

অপরদিকে ঝালকাঠি-২ আসনে নৌকার প্রার্থী হিসেবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, জাতীয় পার্টির প্রার্থী নাসির উদ্দিন এমরান, জাকের পার্টির প্রার্থী মো. ফারুক আহম্মেদ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. ফোরকান হোসেন নিজ নিজ মনোনয়ন পত্র দাখিল করেছেন। এ তথ্য নিশ্চিত করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।

মনোনয়নপত্র দাখিল পরবর্তী প্রতিকৃয়ায় আমু বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশবাসী একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করছেন। আমি সেই প্রত্যাশায় একমত পোষন করে নির্বাচনে অংশ নিয়েছি। এসময় আমির হোসেন আমু এলাকাবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অন্যদিকে আওয়ামীলীগ নেতা এম মনিরুজ্জামান মনির স্বতন্ত্র নির্বাচন করার কারন ব্যাখ্যা করে গনমাধ্যমকে জানান, ‘দলীয় মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থী হলে আপত্তি থাকবেনা আওয়ামী লীগের। কেউ যেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে না আসে এমনটাই দলীয় প্রধানের নির্দেশনা ছিলো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন দূরদর্শী সিদ্ধান্তে রাজাপুর-কাঠালিয়ার সর্বস্তরের জনগণের সমর্থনে আমি প্রার্থী হয়েছি।

দু’টি আসনের নির্বাচন কর্মকর্তারা জানান, ‘মনোনয়নপত্র দাখিলের পর ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হবে। আগামী ১৮ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রার্থীরা ঐ দিন থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত তাদের নির্বাচনি প্রচারণা চালাতে পারবেন। ভোট হবে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে মনোনয়নপত্র দাখিলকে কেন্দ্র করে ঝালকাঠিতে আমির হোসেন আমু এবং রাজাপুরে মনিরুজ্জামানের সমর্থনে উৎসব মুখর পরিবেশে দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত ছিলো। এই দুই নেতার দু’টি আসনে মোটর শোভাযাত্রা ও শ্লোগান সরব ছিলো দলটির কর্মী ও সমর্থকরা।

Development by: webnewsdesign.com