চীন ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র

বুধবার, ০৫ জুলাই ২০২৩ | ১:৩২ অপরাহ্ণ

চীন ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র
চীন ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র
apps

চীন ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তর গত শুক্রবার ভ্রমণ সম্পর্কে নতুন সতর্কতা জারি করেছে। ‘অন্যায়ভাবে’ আটকের ঝুঁকি থাকায় চীন ভ্রমণের বিষয়ে নাগরিকদের পুনর্বিবেচনা করা উচিত বলে উল্লেখ করা হয়েছে। খবর সিএনএন-এর।

যদিও আগে থেকেই চীন ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা রয়েছে। চীনের মূল ভূখণ্ডকে লেভেল ৩: ভ্রমণ পুনর্বিবেচনা গন্তব্য হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। দেশটিতে স্থানীয় আইনের নির্বিচার প্রয়োগের ঝুঁকির কারণেই গত মার্চে এমন সতর্কতা জারি করা হয়।

পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র জানান, চীন সরকার অন্যায়ভাবে আটকের ‘এই অনুশীলনে জড়িত থাকার কারণে’ মার্কিন নাগরিকরা অন্যায়ভাবে আটক হওয়ার ঝুঁকির মধ্যে আছেন। সে কারণে মার্কিন নাগরিকদের চীনের মূল ভূখণ্ডে ভ্রমণের বিষয়টি পুনর্বিবেচনা করার পরামর্শ দেওয়া হয়েছে।

জুনের শেষের দিকে এবং মার্চে দেওয়া ভ্রমণ পরামর্শে উল্লেখ করা হয়েছে যে, পিপলস রিপাবলিক অব চায়না সরকারের হাতে মার্কিন নাগরিকদের অন্যায়ভাবে আটক হওয়ার ঝুঁকি রয়েছে। যুক্তরাষ্ট্র এবং চীনের মধ্যে চলমান উত্তেজনার কথা মাথায় রেখে ভ্রমণ সংক্রান্ত পরামর্শ হালনাগাদ করা হয়েছে।

Development by: webnewsdesign.com