কোদাল হাতে এমপি

শনিবার, ২৮ ডিসেম্বর ২০১৯ | ৮:১৭ অপরাহ্ণ

কোদাল হাতে এমপি
apps

হাওরের রাজধানী সুনামগঞ্জে প্রতিবছরই বন্যার পানিতে ফসল হারানোর আতঙ্কে থাকেন কৃষকরা। ২০১৭ সালের এপ্রিলে সুনামগঞ্জে পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে ফসল রক্ষা বাঁধ ভেঙে হাওরের বোরো ফসল তলিয়ে যায়। হাওরে ফসলহানির পর ফসল রক্ষা বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে। প্রতিবাদের ঝড় উঠে সুনামগঞ্জসহ সারা দেশব্যাপী। এর পরের বছর থেকেই পিআইসি (কৃষকদের নেতৃত্বে প্রকল্প বাস্তবায়ন কমিটি) দিয়ে ফসলরক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কারের কাজ করা হয়।

হাওরাঞ্চলের মানুষের এই গুরুত্বপূর্ণ কাজে যাতে কোনরকমই গাফিলতি করা না হয় সেই লক্ষ্যে কোদাল নিয়ে নিজেই কাজের রুপরেখা তৈরি করে দিলেন স্বাস্থ্য ও সরকারি প্রতিষ্ঠান সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক।
শনিবার (২৮ ডিসেম্বর) সকালে ছাতক-দোয়ারাবাজার উপজেলার বৃহত্তম নাইন্দার হাওরের বেড়িবাঁধে তিনি কৃষক ও প্রশাসনকে সাথে নিয়ে বাঁধের কাজের শুভসূচনা করেন। এবং কাজে যাতে কোনো ধরনের অসঙ্গতি না থাকে সেজন্য সকলের সম্মিলিত প্রচেষ্টার আহ্বান জানান।

এসময় দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুর রহিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা, কালারুকা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফতাব উদ্দিনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com