কাজিপুরে বন্যা কবলিত মুজিব কেল্লা পরিদর্শন করেন অত্র প্রকল্পের প্রকল্প পরিচালক মনোয়ার হোসেন

রবিবার, ০৭ জুলাই ২০২৪ | ১২:৪৩ অপরাহ্ণ

কাজিপুরে বন্যা কবলিত মুজিব কেল্লা পরিদর্শন করেন অত্র প্রকল্পের প্রকল্প পরিচালক মনোয়ার হোসেন
কাজিপুরে বন্যা কবলিত মুজিব কেল্লা পরিদর্শন করেন অত্র প্রকল্পের প্রকল্প পরিচালক মনোয়ার হোসেন
apps

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সম্প্রতি উজান থেকে পাহাড়ি ঢল ও অতি বৃষ্টির কারনে যমুনা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে, প্লাবিত নতুন নতুন এলাকা।ইতোমধ্যে কাজিপুর উপজেলার যমুনা নদীর পূর্ব অংশে ৬ টি ইউনিয়ন এবং এপাড়ের তিনটি ইউনিয়নের কিছু অংশ বন্যায় কবলিত হয়েছে।অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠেছে।

পানি বৃদ্ধির সাথে সাথে সৃষ্টি হয়েছে নদী ভাংগন, পানি বৃদ্ধির ফলে উপজেলার চরগিরিস ইউনিয়নে মুজিব কেল্লা বন্যায় কবলিত হয়ে নদী ভাংগন ও ঝুঁকির আশংকায় রয়েছে। । শনিবার (৬ জুলাই) দুপুরে মুজিব কেল্লা নির্মাণ সংস্কার ও উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মনোয়ার হোসেন বন্যা কবলিত চরগিরিস ইউনিয়নে ভেটুয়া ঘাটের পূর্ব অংশে অবস্থিত মুজিব কেল্লা পরিদর্শন করেন। তিনি বন্যা কবলিত মুজিব কেল্লা রক্ষায় এবং ভাংগন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দুর্যোগ মোকাবেলায় করনীয় নির্ধারনে পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন।

এ সময় কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী তাকে সার্বিক বিষয়ে অবহিত করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন, প্রকল্পের সহকারী পরিচালক আব্দুল্লাহেল কাফী,সহকারী প্রকৌশলী বাকি বিল্লাহ, কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলহাজ্ব একে এম শাহ আলম মোল্লা। উল্লেখ যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রালয়ের অধীনে দুর্যোগ কবলিত জনসাধারণ ও তাদের পরিবারের জীবন রক্ষা এবং মূল্যবান দ্রব্য সামগ্রী নিরাপদে সংরক্ষণ, দুর্যোগ আক্রান্ত গৃহপালিত প্রাণীদের নিরাপদ আশ্রয় নিশ্চিত করার লক্ষ্যে মুজিব কেল্লা নির্মান করা হয়। সার্বিক বাস্তবায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়।পরে কাজিপুর উপজেলা চেয়ারম্যান অতিথিদের কে নিয়ে খাসরাজবাড়ি ইউনিয়নে গুচ্ছ গ্রাম পরিদর্শন করেন।

Development by: webnewsdesign.com