কাজিপুরের সোনামুখী কমিউনিটি ক্লিনিকের নাজুক অবস্থা

শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০ | ৬:২৬ অপরাহ্ণ

কাজিপুরের সোনামুখী কমিউনিটি ক্লিনিকের নাজুক অবস্থা
apps

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের সোনামুখী গ্রামের দেড় সহস্র লোকের চিকিৎসা সেবার একমাত্র প্রতিষ্ঠান সোনামুখী কমিউনিটি ক্লিনিকটি ভাঙন ঝুঁকিতে পড়েছে। অব্যাহত প্রবাল বৃষ্টিতে ক্লিনিক ভবনের দেয়ালে ফাটল দেখা দিয়েছে।

এতে করে ক্লিনিকে সেবা নিতে আসা রোগিরা পড়েছে চরম বিপাকে । গত বৃহ¯পতিবার দুপুরে সরেজমিনে অত্র হাসপাতালে গিয়ে দেখা গেছে ভবনের ঢোকার রাস্তায় বৃষ্টির পানি গড়িয়ে যাওয়ায় সেখানে চারফুট গভীর গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে রোগিরা ওই গর্ত ডিঙ্গিয়ে ক্লিনিকের ভেতর ঢুকতে পারছে না। বিশেষ করে এখানে প্রতিদিন সেবা নিতে আসা মা ও শিশু রোগীরা ক্লিনিকে ঢুকতেই পারছে না। স্থানীয় সূত্রে জানা গেছে, নির্মাণের পূর্বে ওই ক্লিনিকের দক্ষিন পাশে গভীর গর্ত ছিলো। সেখানে পানি জমে থাকার কারণে ক্লিনিক ভবনটির দক্ষিন পাশের দেয়ালে ফাটল দেখা দিয়েছে। ভবন কিছুটা দেবেও গেছে।

 

ওই জমানো পানি আরও কিছুদিন এভাবে থাকলে যেকোন সময় ভবনটিতে ধস দেখা দিতে পারে বলে আশঙ্কা করছেন ক্লিনিকে কর্মরত সিএইচসিপি বেলা দত্ত। তিনি জানান, কয়েকদিন পূর্বে এই অবস্থা সরেজমিন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা পরিদর্শন করেছেন। এখনই এর সমাধান না করলে যেকোন সময় বিপদ ঘটতে পারে। এসময় সেবা নিতে আসা মনোয়ারা খাতুন জানান, আমরা ম্যাছালপলরা কেমন হইরা এই ভাঙ্গা ডেঙ্গাইয়া হাসপাতালের ভিতরে ঢুকমু। এদিকে ভাইঙ্গা পড়ার ভয়ও আছে।

না আইসাও উপায় নাই। এই ম্যাডামের কাছে সাতদিন পর পর আসা লাগে কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল জানান, ওই ক্লিনিকে ঢুকতে মূল রাস্তা থেকে প্রায় দুইশ মিটার পায়ে হেঁটে কাঁদা মাড়িয়ে যেতে হয়। রাস্তার জরুরী দরকার। আর ক্ষুদ্র মেরামতের জন্যে এই ক্লিনিকের নাম পাঠিয়ে দেয়া হয়েছে। বরাদ্দ এলে সংস্কার করা হবে। আমি এব্যাপারে স্থানীয় চেয়ারম্যানের সাথে যোগাযোগ করেছি । দ্রত ব্যবস্থা গ্রহন করার জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে পরামর্শ করেছি।

Development by: webnewsdesign.com