কমলগঞ্জে রাস্তা ও সেতুর কারনে দুর্ভোগে জনগন

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৩:০০ অপরাহ্ণ

কমলগঞ্জে রাস্তা ও সেতুর কারনে দুর্ভোগে জনগন
apps

কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নে বন্যা ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানির স্রোতের আঘাতে রাস্তা ও সড়ক ভেঙে যায় প্রায় এক যোগ আগে। স্হানীয় ভাবে মেরামত করলে রাস্তাটির শেষ রক্ষা করতে পারলেন না গ্রামেবাসীরা। তাছাড়া রাস্তা ভেঙে চলাচলের অযোগ্য হয়ে পরে, কমলগঞ্জ সদর ও মাধবপুর ইউনিয়নের ১৫–২০টি গ্রামের মানুষজন ৭/৮ কিলোমিটার পথ ঘুড়ে অন্য রাস্তায় চলাচল করছেন ফলে জনদুর্ভোগের শিকার হয়ে পরেছেন এলাকাবাসী।

মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুরের লংগুরপার বিজতলী এলাকার সেতুটি প্রায় এক যোগ ধরে জনগনের কোন কাজে আসছেনা। কমলগঞ্জ মাধবপুর ইউনিয়নের লংগুরপার বিজতলী গ্রামের খালের উপর প্রায় চৌদ্দ বছর আগে নির্মিত হয়েছিল এই সেতুটি। প্রায় এক যোগ আগে এই সেতুর উইং ওয়াল এর পাসের মাটি বন্যায় ভেঙে যায় কিন্তু আজ পর্যন্ত এই রাস্তাটি সংস্কার করা হয় নি।

 

 

 

 

ফলে রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পরে আছে। তাই প্রায় ৭/৮ কিলোমিটার দক্ষিণ পূর্ব দিকের আরেকটি গ্রাম্য রাস্তা ব্যবহার করছেন গ্রামের লোকজন, এতে তাদের দুর্ভোগের শেষ নেই। এলাকাগুলো কৃষিপন্য উৎপদনমূখী হওয়াতে এলাকার লোকজন প্রায় ৭/৮ কিলোমিটার ঘুরে পন্য হাটবাজারে পৌছাতে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। লংগুরপার গ্রামের একাধিক লোকজন অভিযোগ করে বলেন, যেখানে রাস্তার সামান্য জায়গা ভাঙা এবং দৃশ্যমান এ সেতুর গোড়া মাঠি ভরাট করা হলেই আমরা বহুদূর ঘুরে আমাদের এলাকায় পৌঁছাতে লাগত না।

বিষয়টি লিখিতভাবে কয়েকবার উপজেলা নির্বহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্তপক্ষকে জানালেও সেতু ও রাস্তা সংস্কারের কোন উদ্দ্যেগ নেওয়া হয়নি। স্হায়ী ইউপি সদস্য মোতাহির আলী বলেন আমি কয়েকবার সংশ্লিষ্ট কতৃপক্ষেকে বিষয়টি অবহিত করেছি, কিন্তু কোন কাজ হয়নি। তবে কমলগঞ্জ উপজেলা এলজিইডির সরকারী প্রকৌশলী মামুন ভূইয়া প্রতিনিধি বলেন সড়ক উন্নয়ন ও রাস্তা ভাঙা সেতু নির্মাণ বিষয়ে তাদের কার্যালয়ে কোন আবেদন নেই। উপজেলা পরিশদের মাধ্যেমে সেতু উন্নয়নে তাদের কাছে আবেদন আসলে তারা সরেজমিন তদন্তক্রমে সম্ভাব্যতা যাচাই করে প্রস্তাবনা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠালে পরবর্তীতে সেসব রাস্তা ও কালভার্টের মেরামত করা হয়।

Development by: webnewsdesign.com