ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে এক আতঙ্কের নাম মিচেল স্টার্ক

রবিবার, ০১ অক্টোবর ২০২৩ | ১:০৪ অপরাহ্ণ

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে এক আতঙ্কের নাম মিচেল স্টার্ক
ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে এক আতঙ্কের নাম মিচেল স্টার্ক
apps

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে এক আতঙ্কের নাম মিচেল স্টার্ক। ২০১৫ ও ২০১৯ এই দুই বিশ্বকাপে ১৮ ম্যাচ খেলেই ৪৯ উইকেট শিকার করেছেন অস্ট্রেলিয়ার এই পেস বোলার। আরও একটি বিশ্বকাপ সামনে আসতেই ভয়ঙ্কর মূর্তিতে হাজির তিনি।

বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু এই ম্যাচে জয় বা পরাজয় নির্ধারিত হয়নি বৃষ্টির কারণে। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে হ্যাটট্রিক করেছেন মিচেল স্টার্ক। আরও একবার বিশ্বকাপে জ্বলে উঠার পূর্বাভাসই দিলেন তিনি।

বৃষ্টির কারণে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া খেলে কেবল ২৩ ওভার। এর মধ্যেই সাত উইকেট হারায় তারা, করে ১৬৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে স্টিভেন স্মিথের ব্যাটে। ইনিংস উদ্বোধনে নামা এই ব্যাটার ৪ চার ও ৩ ছক্কায় ৪২ বলে ৫৫ রান করেন। এছাড়া ক্যামেরন গ্রিন ৪ চার ও ১ ছক্কায় ২৬ বলে ৩৪ ও মিচেল স্টার্ক ২২ বলে ২৪ রান করেন। ডাচদের পক্ষে দুটি করে উইকেট নেন ভাস ডি লিডে , লগান ভ্যান ভিক ও রোলেফ ভ্যান ডার মারউই। বাকি একটি উইকেট ছিল সারিজ আহমেদের।
জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই স্টার্কের তোপের মুখে পড়ে নেদারল্যান্ডস। ওভারের পঞ্চম বলে শিকার করেন ডাচ ওপেনার ম্যাক্স ও’ডাউড। স্টার্কের ইনসুইংয়ের কোনো জবাবই ছিল না তার কাছে। পরের বলে এই বাঁহাতির শিকার তিন নম্বরে নামা ওয়েসলি বারোসি। এবারও ইনসুইঙ্গার, আর তার উত্তর খুঁজে পেতে ব্যর্থ বারোসি। ফেরেন বোল্ড হয়ে।

স্টার্ক তৃতীয় ওভারে ফেরেন ব্যক্তিগত দ্বিতীয় ওভার করতে। এবার প্রথম বলেই তার শিকার অভিজ্ঞ বাস ডি লিড। ইংসুইঙ্গিং ইয়োর্কারে বোল্ড হয়ে যান ডি লিড। হ্যাটট্রিক পূর্ণ করেন স্টার্ক। স্টার্কের তোপে বিপর্যস্ত নেদারল্যান্ডস আর খেলায় ফিরতে পারেনি। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১৪.২ ওভারে ৬ উইকেট হারিয়ে ৮৪ রান করে অরেঞ্জরা। তবে প্রস্তুতি ম্যাচ হওয়ায় এই হ্যাটট্রিক পরিসংখ্যানে যোগ হচ্ছে না।

Development by: webnewsdesign.com