ইবিতে মুজিববর্ষের ক্ষণগণণার উদ্বোধন, দেখা যাবে ওয়েবসাইটে

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | ৮:০৬ পূর্বাহ্ণ

ইবিতে মুজিববর্ষের ক্ষণগণণার উদ্বোধন, দেখা যাবে ওয়েবসাইটে
apps

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগননা দেখা যাবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ওয়েবসাইটে।
শুক্রবার (১০ জানুয়ারী) বিকেল সোয়া ৫ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষণগণনার উদ্বোধন করার সাথে সাথেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও ক্ষণগণনা শুরু হয়।

এসময় ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠান জাতীয় প্যারেড স্কয়ার থেকে প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। ওয়েব সাইটে ক্ষণগননার কাউন্ট ডাউন ঘড়ি সংযোজন এবং প্রজেক্টরের মাধ্যমে মূল অনুষ্ঠান সাথে সংযুক্ত করনের সার্বিক দায়িত্ব পালন করেন ইবির টেকনিক্যাল সেল।

এর আগে বিকাল সাড়ে ৪ টার দিকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন বিভাগ শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এসময় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com