ইবিতে জুরিস্টিক ক্লিনিক কর্মসূচীর উদ্বোধন

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | ৫:১২ অপরাহ্ণ

ইবিতে জুরিস্টিক ক্লিনিক কর্মসূচীর উদ্বোধন
apps

 

বিনামূল্যে আইনি পরামর্শ ও সহায়তা প্রদানের লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জুরুস্টিক ক্লিনিক কর্মসূচী শুরু হয়েছে।

রবিবার সকালে সাড়ে ১১ টার দিকে প্রশাসন ভবনের সভাকক্ষে ক্লিনিক কর্মসূচীর শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

এসময় ক্লিনিকের পরিচালক ড. জহুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন।

আরো উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন, আইন বিভাগের সভাপতি ড. নুরুন্নাহার।

এছাড়াও একই বিভাগের অধ্যাপক কাজী আতিকুর রহমান, অধ্যাপক ড. আকরাম হোসেন মজুমদার, অধ্যাপক ড. রেবা মন্ডলসহ বিভাগের অন্যান্য শিক্ষক ও বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘দেশে প্রথমবারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ে জুরিস্টিক ক্লিনিক চালু হওয়ায় আমরা গর্বিত। এই ক্লিনিকের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা ব্যাবহারিক ভাবে আইনী বিষয়ে পরামর্শ দেওয়ার দক্ষতা অর্জন করতে পারবে।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের আইন চুতর্থ বর্ষের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ কার্যক্রমের অংশ হিসেবে ক্লিনিক্যাল অধ্যাপকগণের তত্ত্বাবধানে বিনামূল্যে সমাজের সকল শ্রেণিপেশার মানুষকে আইনী পরামর্শ ও প্রয়ােজনীয় ক্ষেত্রে আইনি সহায়তা প্রদান, আইনের শিক্ষার্থীদের ব্যবহারিক আইন শিক্ষায় সহায়তা, আইন বিষয়ক সচেতনতা বৃদ্ধি করা, ব্যবহারিক আইন শিক্ষা প্রসারে গবেষণা কার্যক্রম পরিচালনা করা ও সহায়ক পুস্তকাদি প্রকাশ করা সহ বিভিন্ন লক্ষ্যে কাজ করবে প্রতিষ্ঠানটি।

Development by: webnewsdesign.com