ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায়, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন বরখাস্ত

বুধবার, ১৪ অক্টোবর ২০২০ | ১২:২০ অপরাহ্ণ

ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায়, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন বরখাস্ত
apps

পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করার ঘটনায় পাবনার বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

গতকাল রাতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের (পৌর শাখার) উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়। পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ চিঠি প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, এই চিঠির পরপরই তিনি পৌর মেয়রের দায়িত্ব হারিয়েছেন।স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্যানেল মেয়র অথবা ইউএনও এই দায়িত্ব পালন করবেন।

সোমবার (১২ অক্টোবর) সকালে বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তার সামনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে শারীরিকভাবে লাঞ্ছিত ও গালিগালাজ করেন অব্যহতিপ্রাপ্ত বেড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন।ঘটনার বিস্তারিত উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকসহ ঊর্দ্ধতন কর্মকর্তাদের নিকট লিখিত অভিযোগ দেন।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সোমবার বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত আগে তৈরি করা একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ প্রয়োগ করেন।বিষয়টি নীতিমালা বহির্ভূত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন।

উল্লেখ্য, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে দূর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অসংখ্য অভিযোগ রয়েছে। এর আগে বেড়ার ঢালারচর ইউপি চেয়ারম্যানের চাল চুরির ঘটনায় তার পক্ষে তদবির করায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামীলীগ তাকে উপজেলা আওয়ামীলীগের সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেয়।

Development by: webnewsdesign.com