আগামী ১৫ ডিসেম্বর স্মৃতিসৌধে প্রবেশ নিষেধ

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২ | ১২:১৮ অপরাহ্ণ

আগামী ১৫ ডিসেম্বর স্মৃতিসৌধে প্রবেশ নিষেধ
আগামী ১৫ ডিসেম্বর স্মৃতিসৌধে প্রবেশ নিষেধ
apps

মহান বিজয় দিবস উপলক্ষে নিরাপত্তা এবং পরিস্কার পরিচ্ছন্নতা কাজের জন্য জাতীয় স্মৃতিসৌধে আজ থেকে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আজ সোমবার সকালে জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে এ সংক্রান্ত একটি নোটিশ টাঙ্গিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

নোটিশে বলা হয়েছে, ‘মহান বিজয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে ভিআইপির নিরাপত্তা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা কাজের জন্য আজ থেকে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত স্মৃতিসৌধের সব প্রকার দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে।’

বিজয় দিবসকে সামনে রেখে জাতীয় স্মৃতিসৌধে শুরু হয়েছে তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজসহ মোটরসাইকেল মহড়ার প্রস্তুতি। যা আগামী ১৫ তারিখ পর্যন্ত চলবে।

সরেজমিনে দেখা যায়, আজ সকাল থেকে শুরু হয়েছে জাতীয় স্মৃতিসৌধ ধোয়া মোছাসহ সৌন্দর্য বর্ধনের কার্যক্রম। স্মৃতিসৌধ এলাকায় টানানো ব্যানার ফেস্টুন অপসারণসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মীদের কার্যক্রম চলছে। পাশাপাশি নতুন ফুল গাছ ও ঘাস পরিষ্কারের কাজ শুরু করেছে মালিরা। সকালে স্মৃতিসৌধ ফটকে দেখা যায় দর্শনার্থীর ভিড়, বন্ধ থাকার বিষয়টি জানা না থাকায় অনেকেই পড়েছেন বিপাকে।

গণপূর্ত বিভাগের সাভার জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, আজ থেকে জাতীয় স্মৃতিসৌধে ১৬ ডিসেম্বরে শ্রদ্ধা নিবেদনের প্রস্তুতির জন্য প্রায় দেড়শ জনবল কাজ শুরু করেছে। পাশাপাশি দুটি প্রেসার মেশিন ও পাঁচটি পাম্প চলছে। এ ছাড়াও তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজ ও মোটরসাইকেল মহড়ার প্রস্তুতির অনুশীলন শুরু হয়েছে।

Development by: webnewsdesign.com