আইপিএল দায়ী নয় বিশ্বকাপ ব্যর্থতার জন্য

সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | ১:২৭ অপরাহ্ণ

আইপিএল দায়ী নয় বিশ্বকাপ ব্যর্থতার জন্য
apps

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে জয় পায় ভারত। এরপর ২০১১ সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপ জয়েও নেতৃত্ব দেন ধোনি। তার নেতৃত্বে ২০১৩ সালের জুলাইয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতে নেয় ভারত।

এরপর লম্বা সময়ে আইসিসির কোনো শিরোপা জিততে পারেনি ভারতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ দুই আসরে সেমিফাইনালের আগেই ছিটকে যায় ভারত।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভারতের এই ব্যর্থতার জন্য অনেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) দায়ী করছেন। তবে ভারতের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর বলেছেন, বিশ্বকাপে ব্যর্থতার জন্য আইপিএলকে দায়ী করার কোনো সুযোগ নেই।

ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে অংশ নিয়ে সংসদ সদস্য হয়ে যাওয়া গম্ভীর বলেন, আইপিএল ভারতীয় ক্রিকেটের সব থেকে ভালো বিষয়। যেদিন থেকে আইপিএল শুরু হয়েছে সেদিন থেকেই নেতিবাচক কথাবার্তা শোনা যাচ্ছে।

তিনি আরও বলেন, আইসিসির ইভেন্টে ভারতীয় ক্রিকেট দলের ব্যর্থতার জন্য আইপিএলকে দোষ দেওয়া হচ্ছে। এটা ঠিক নয়। আইসিসি টুর্নামেন্টে ভালো খেলতে না পারার জন্য ক্রিকেটাররা দায়ী। তাদের পারফরম্যান্সকে দায়ী করা উচিত। আইপিএলের দিকে আঙুল তোলা অন্যায়।

Development by: webnewsdesign.com