অস্ট্রেলিয়ান ওপেনে দ্বৈতে চ্যাম্পিয়ন ক্রেসিকোভা-মেকটিচ

বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০২০ | ১:৪৮ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ান ওপেনে দ্বৈতে চ্যাম্পিয়ন ক্রেসিকোভা-মেকটিচ
apps

অস্ট্রেলিয়ান ওপেনের মিশ্র দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন বারবোরা ক্রেসিকোভা এবং নিকোলা মেকটিচ। টুর্নামেন্টের ফাইনালে তারা ৫-৭, ৬-৪ এবং ১০-১ ব্যবধানে পরাজিত করেন জেমি মারে এবং বেথানি মাটেক স্যান্ডসকে। সেইসঙ্গে মিশ্র দ্বৈতের শিরোপা ধরে রাখার নজির গড়েন বারবোরা ক্রেসিকোভা।

তার আগে এই রেকর্ড গড়েছিলেন চেক প্রজাতন্ত্রের জনা নোভোতনা। ১৯৮৮-৮৯ সর্বশেষ তিনি টানা দুইবার মিশ্র দ্বৈতের চ্যাম্পিয়ন হয়েছিলেন। বারবোরা ক্রেসিকোভারই মেন্টর ছিলেন নোভোতনা। যিনি ২০১৭ সালে মাত্র ৪৯ বছর বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমান। তার কথা স্মরণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ক্রেসিকোভা।

 

 

 

 

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তার সম্পর্কে কিছু বলাটা আমার জন্য এখনও খুব কঠিন। কেননা, তিনি আমার খুব কাছের মানুষ ছিলেন। তিনি আমার খুব কাছাকাছি জায়গায় অবস্থান করতেন। দূরত্বটা হবে ১৫ মিনিটের মতো। তার সঙ্গে সত্যিই অনেক সময় একত্রে কাটিয়েছি। তার কাছ থেকে আমি অনেক কিছুই শিখেছি।’ সাবেক উইম্বলডনের চ্যাম্পিয়ন জনা নোভোতনা ছিলেন ক্রেসিকোভার আদর্শ। তাকে অনুসরণ করতেন তিনি। এ প্রসঙ্গে ক্রেসিকোভা বলেন, ‘তিনি আমার মেন্টর ছিলেন। তিনি ছিলেন আমার স্বপ্নের নায়িকা।

যখনই আমি খেলেছি-একক, ডাবলস, কিংবা মিশ্র দ্বৈতে সবসময়ই আমি ভেবেছি তিনি কী ভাবতেন? কীভাবে তার আদেশ-উপদেশগুলোকে কাজে লাগাতে পারি। সত্যি কথা বলতে সবসময়ই তাকে ভাবতে আমার ভাল লাগত। আমরা যখন একত্রে যাত্রা শুরু করেছিলাম। তখন সবকিছুই তিনি আমার সঙ্গে করতে চাইতেন। নিজেকে ফিট রাখার জন্যও আলাদাভাবে সময় দিতেন তিনি। সত্যিই তিনি অনেক ফিট ছিলেন। তিনি যখন অসুস্থ হয়ে পড়েন তখনও একসঙ্গে অনেক সময় পার করেছি আমরা। তার মৃত্যুটা আমার জন্য এক গভীর বেদনাময় অভিজ্ঞতা।

 

 

 

Development by: webnewsdesign.com